| |
               

মূল পাতা সারাদেশ ইসলামকে বিজয়ী করতে সর্বাত্মক চেষ্টা চালাতে হবে : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


ইসলামকে বিজয়ী করতে সর্বাত্মক চেষ্টা চালাতে হবে : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী 


রহমত নিউজ ডেস্ক     11 December, 2022     08:05 PM    


কুরআন-সুন্নাহর শাসন প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, প্রিয় নবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দ্বীন ইসলামকে মানবসমাজ ও রাষ্ট্রে বাস্তবিক অর্থে প্রতিষ্ঠিত করেছিলেন সফলতা ও প্রজ্ঞার সাথে। নবীজীর ওয়ারেস ওলামায়ে কেরামকেও দ্বীন ইসলামকে বিজয়ী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালাতে হবে।
 
বাংলাদেশ খেলাফত আন্দোলন শরীয়তপুর জেলার উদ্যোগে আঙ্গারিয়ায় ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। জেলার সিনিয়র নায়েবে আমীর মুফতি শহিদুল্লাহর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের দলের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, রচনা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা খন্দকার মুশতাক আহমদ শরীয়তপুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক মুফতি ফখরুল ইসলাম, যুব বিষয়ক সম্পাদক মুফতি আফম আকরাম হোসাইন। বক্তব্য রাখেন মুফতি আব্দুস সামাদ, মাওলানা শফিউল্লাহ খান, মুফতি খুরশিদ আলম, মুফতি নাসির আহমদ, মাওলানা শহীদুল্লাহ খন্দকার, মাওলানা আব্দুল কাদের কাসেমী, মাওলানা আব্দুল্লাহ ও মাওলানা অহিদুজ্জামান প্রমূখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহি ছিলেন একজন সর্বজন স্বীকৃত বুজুর্গ। তিনি যে সব কাজ করেছেন তা ছিল কুরআন-সুন্নাহ মোতাবেক ইলহামী, তার জীবনে প্রথমে তালিম এরপর তাযকিয়া ও জীবনের শেষ পর্যায়ে এসে 'তাহরীক' তথা আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন করে গেছেন। হাফেজ্জী হুজুর রহ. বলতেন দ্বীনী সিয়াসত একটি অত্যাবশ্যকীয় কাজ। আকাবির ও আসলাফের নমুনা হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির রেখে যাওয়া আমানত, দ্বীন প্রতিষ্ঠার ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত আন্দোলনের পতাকা তলে সমবেত হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, মানুষের ব্যাক্তি পরিবার সমাজ ও রাষ্ট্রীয় জীবন সুগঠিত করার একমাত্র উপায় হল ইসলামী জীবন পদ্ধতি। মুমিনদের ইসলামে পরিপূর্ণভাবে প্রবেশ করতে হবে। একজন মুসলমান হিসেবে জীবনের সর্বক্ষেত্রে ইসলামী বিধি-বিধান মেনে চলা আবশ্যক। আর তা ইসলামী রাষ্ট্র ছাড়া সম্ভব নয়। এজন্য ইসলামী হুকুমত প্রতিষ্ঠার আন্দোলনে শরীক হওয়া সকলের জন্য অপরিহার্য।

হযরত হাফেজ্জী হুজুরের হাতে জেহাদের বায়াত গ্রহণের কথা স্মরণ করিয়ে দিয়ে মাওলানা মুশতাক আহমদ বলেন, আমাদের বাইআতের উপর ঠিকে থাকতে হবে। খেলাফত আন্দোলন প্রচলিত কোন রাজনৈতিক দলের মত নয়, বরং খেলাফত আন্দোলন হচ্ছে হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির চোখের পানি আর তাহাজ্জুদের ফসল।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর শরিয়তপুর সদর